October 27, 2024, 2:34 pm

সংবাদ শিরোনাম :
কেশবপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  দোয়া মাহফিল ও আলোচনা সভা ব্যবসয়ী এম শরীফ উদ্দিনের নামে মিথ্যা মামল প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলন কালীগঞ্জে গুড়ি গুড়ি বৃষ্টি ও বাতাসে উঠতি আমন ধানের ক্ষতি  দক্ষিণখানে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান খিলক্ষেত কুরাতুলি ট্রাকের বেপরোয়া কান্ডে পুলিশ নিহত  শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে

শ্রমিকদের বাধায় বিআরটিসি বাস উদ্বোধন করলেন ব্যারিস্টার আনিস এমপি

হাটহাজারীতে সরকারী বিআরটিএ’র বাস উদ্ভোধনের সময় শ্রমিকদের বাঁধার মুখে ফিরে গেছে তিনটি বাস।উদ্ভোধনের পূর্ব মুহুর্তে বিআরটি বাস চাকলদেরও মারধর করে শ্রমিকরা। শনিবার(১৯ডিসেম্বর)সকাল ১১টার সময় বাসস্টেশন মোড়ে স্থানীয় এমপি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ উদ্ভোধন করতে চাইলে শ্রমিকনেতা ও চালকদের বাঁধার মুখে উদ্ভোধন করা সম্ভব হয়নি।পরে উপজেলা পরিষদের সামনে বিআরটির বাস তিনটি উদ্ভোধন করেন তিনি।সেখান থেকে বাসে এমপি বসে থাকা অবস্থায় বাস যাত্রী নিতে বাসস্টেশন চত্বরে আসলে আবারো বাঁধা দিলে কোন যাত্রী নিতে পারেনি।নতুন তিনটি বাস সেখান থেকে খালি বিআরটিএতে ফিরে যান।

স্থানীয় শ্রমিকদের দাবি দীর্ঘদিন ধরে তারা বাসস্টেশন থেকে বাসে যাত্রী নেয় চট্টগ্রাম নগরীতে।সরকারী কাজে যতবার প্রয়োজন হয় গাড়ি শ্রমিক নেতারা দেয়। কয়েকশত বাস স্টেশনে থাকার পরেও কেন আবারো ২তলা বিশিষ্ট্য বিআরটির গাড়ি এসড়কে দেবে? করোনাকালীন পরিবার নিয়ে যে কষ্টে দিন কাটিয়েছি তা বলার ভাষা নেয়।সে কষ্ট কাটিয়ে উঠতেই অযথা তিনটি বাস দিয়ে আমাদের পেটে লাত্তি মারছে। বিআরটির বাসগুলো যদি বাসস্টেশন থেকে যাত্রী নেয় তাহলে সব সময় এখানে যানজট সৃষ্টি হবে।আর আমরা কোন যাত্রীও পাইবনা।কেননা এখানে অনেক বাস তার পাশাপাশি হাজারেরও অধিক সিএনজি অটোরিকশা। যেন মরার উপরে ঘা।

এদিকে উদ্ভোধনের সময় প্রায় কয়েকশত বাস শ্রমিকরা জড়ো হয়ে সকড় অবরোধ করে স্থানীয় এমপি আনিসের উপস্থিতিতে। তারা দাবি করেন বাসস্টেশন থেকে কোন যাত্রী নিতে পারবেনা। যদিও এসড়কে বিআরটির গাড়িগুলো চলাচল করে যাত্রী কলেজ গেইট থেকে নিতে হবে অন্যথায় সড়ক অবরোধ করে পুরো হাটহাজারী অচল করে দেয়া হবে বলেও শ্রমিরা হুশিয়ারী দেন। তারা আরো বলেন, সড়কে কোন সমস্যা হলে আমাদের গাড়ি ভাংচুর করে, কোন বিআরটির গাড়ি ভাংচুর হয়না।আমরা ক্ষতির সম্মুখিন হয়।তাই শ্রমিকদের দাবি বাসস্টেশন থেকে বিআরটির কোন গাড়ি যাত্রী নিতে পারবেনা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন